মহামারী চলাকালীন চাকরি পাওয়ার জন্য শীর্ষ টিপস

মহামারী চলাকালীন চাকরি পাওয়ার জন্য শীর্ষ টিপস

করোনভাইরাস মহামারীটি বিশ্ব অর্থনীতিতে কেবল উল্লেখযোগ্যভাবে ক্ষতিগ্রস্থ হয়নি, এটি পুরো নিয়োগ প্রক্রিয়াটিকেও প্রভাবিত করেছে। এটি আর্থিক অনিশ্চয়তা সৃষ্টি করেছে এবং বিভিন্ন সংস্থাকে প্রভাবিত করেছে। বেশিরভাগ লোকের চাকরির কাজ তারা বাড়ি থেকে করে। কিছু বেসরকারী সংস্থাকে দুর্ঘটনাক্রমে বন্ধ করতে বাধ্য করা হয়েছিল, অন্যদিকে বিঘ্নিত ব্যবসায়ের পরিস্থিতির চাপ বড় সংস্থাগুলির উপরে ওঠে।

বেশিরভাগ সংস্থা এই মহামারীটি বজায় রাখতে বিভিন্ন পদক্ষেপ কার্যকর করেছে। এর মধ্যে রয়েছে বেতন কমানো, স্বতন্ত্র উপার্জন, কর্মঘণ্টা হ্রাস, ওভারটাইম বেতন হ্রাস, বৃহত আকারের সমাপ্তি এবং সমস্ত নিয়োগ প্রক্রিয়া বিরতি।

এই পরিস্থিতিটি কীভাবে বিশ্বজুড়ে পুরো নিয়োগ প্রক্রিয়াটিকে প্রভাবিত করবে সে সম্পর্কে দুর্দান্ত অনাকাঙ্ক্ষিত। তবে এমন কিছু উপায় রয়েছে যেগুলি লোকেরা অনুপ্রাণিত থাকতে পারে এবং তাদের ইচ্ছানুসারে একটি উপযুক্ত চাকরি খুঁজে পেতে পারে। এই কাজটি সম্পাদন করার জন্য এখানে কিছু টিপস।

আপনার সিভি সংস্কার করুন: লোকেরা পরিস্থিতির উপর নির্ভর করে তাদের জীবনবৃত্তান্ত আপডেট করার সময় এসেছে। আপনি যে চাকরির জন্য আবেদন করছেন তার ধরণের কাজটি বা ফোকাস করুন এবং আপনার জীবনবৃত্তিকে এটি অনুসারে তৈরি করার চেষ্টা করুন। সিভি হ’ল আপনার অভিজ্ঞতার সংক্ষিপ্তসার, এগুলি সব কিছুই এবং এর চেয়ে কম কিছু নয়। এই অর্থে, এটি অনেক পৃষ্ঠার বিস্তৃত হওয়া উচিত নয়। নির্দিষ্ট কাজের সাথে সম্পর্কিত সেই প্রাসঙ্গিক দক্ষতা যুক্ত করা তাৎপর্যপূর্ণ। বিশেষত সেই দক্ষতা এবং অভিজ্ঞতা প্রদর্শন করা যা দূরবর্তী কাজকে সমর্থন করে এই পরিস্থিতিতে একটি দুর্দান্ত সুবিধা হবে।

আপনার নেটওয়ার্ক প্রসারিত করুন: নেটওয়ার্কিং এবং লোক এবং অন্যান্য সংস্থার সাথে সংযোগ এই পর্যায়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ। লোকেরা তাদের পরবর্তী অবস্থানটিতে কী সন্ধান করছে তা বিবেচনা করা উচিত এবং তাদের সাথে অংশীদারি, উপস্থাপনা বা কোনও সম্ভাব্য রেফারেল সাহায্যের বিকল্প থাকতে পারে বলে তারা সক্রিয়ভাবে যোগাযোগ করুন।

এছাড়াও, আজ, নেটওয়ার্কগুলি অফলাইন সংযোগের মধ্যে সীমাবদ্ধ নয়। এখন লোকেরা অনলাইনে নেটওয়ার্কিংয়ের দুর্দান্ত সুযোগ রয়েছে। এই অনলাইন প্ল্যাটফর্মগুলির ব্যবহার করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, অনলাইন চ্যাট ফোরাম এমন কিছু অঞ্চল যেখানে লোকেরা তাদের সংযোগগুলি প্রসারিত করতে পারে এবং সর্বশেষ সুযোগগুলি সম্পর্কে আরও বিশদ এবং জ্ঞান অর্জন করতে পারে।

সুযোগগুলি সম্পর্কে সঠিক গবেষণা: কিছু সেক্টর রয়েছে যা আরও বেশি করে নিযুক্ত করে চলে। সংস্থাগুলি কী নিয়োগ দিচ্ছে, তারা যে দক্ষতা সন্ধান করছে সেগুলি এবং প্রতিটি ব্যক্তির দক্ষতা কীভাবে তাদের প্রয়োজনগুলি মোকাবেলায় সরিয়ে নিতে পারে তা দেখতে সঠিক গবেষণা।

সঠিক গবেষণা গবেষণা এবং প্রবাহের শূন্যপদগুলি নিবন্ধকরণ এবং পদ এবং সংস্থার একটি উদ্দেশ্যমূলক সংক্ষিপ্তকরণ তৈরিতে সহায়ক হবে।

নতুন কিছু শিখুন: নতুন দক্ষতা শিখতে এই লকডাউন পিরিয়ডটি সংরক্ষণ করুন এটি পুনরায় জীবনবৃত্তিকে তীক্ষ্ণ রাখতে এবং সাক্ষাত্কারের সময় হাইলাইট করার জন্য কিছু দিতে সহায়তা করবে যাতে লোকেরা উত্সাহী এবং শিখতে আগ্রহী।

অন্যের থেকে পৃথক হওয়ার জন্য যে কোনও অনুকূল অবস্থান তাৎপর্যপূর্ণ, দক্ষতার উন্নতি এটিকে সহায়তা করে।

আজ, নতুন দক্ষতা অনলাইনে শিখতে এবং অনুশীলন করা যায়। নতুন দক্ষতা শিখতে অনেকগুলি অনলাইন কোর্স এবং প্ল্যাটফর্ম উপলব্ধ। অনলাইন কোর্স, ওয়েবিনার, ভার্চুয়াল ইভেন্টগুলিতে অংশ নেওয়া এবং প্রত্যয়িত হওয়া আপনার সঠিক চাকরিতে অবতরণের সম্ভাবনাগুলিকে উন্নত করবে।

কীভাবে নিজেকে বাজারজাত করতে হয় তা শিখুন: যখন নিজেকে সম্ভাব্য পরিচালকদের সাথে পরিচয় করিয়ে দেওয়ার কথা আসে, তখন আপনার বহুমুখিতা এবং নিশ্চিততার দিকে মনোনিবেশ করুন। নিজেকে সেরা উপায়ে প্রচার করার চেষ্টা করুন।

পরিস্থিতির সুযোগ নিতে কৌশল অবলম্বন করুন। সমস্ত সংস্থাগুলি আপাতত প্রধান সমস্যাগুলি নিয়ে কাজ করছে এবং যারা এই মুহূর্তে নিয়োগ দিচ্ছেন তাদের ইতিমধ্যে পর্যাপ্ত কর্মচারী রয়েছে তবে তারা তাদের ব্যবসা সম্প্রসারণের জন্য নিযুক্ত আছেন।

সুতরাং তারা এমন কোনও কর্মচারী চাইবেন না যা তাদের নতুন সমস্যা তৈরি করে। তাই লোকেরা আত্মবিশ্বাসের সাথে পরিস্থিতিগুলির সাথে খাপ খাইয়ে নিতে এবং উপলভ্য স্থানগুলি পাওয়ার জন্য নিজেকে দুর্দান্তভাবে প্রচার করতে হবে।

অনলাইন সাক্ষাত্কার প্রক্রিয়াতে অভ্যস্ত হয়ে উঠুন: ইন্টারভিউ প্রক্রিয়াটির নতুন উপায়ে অভ্যস্ত হওয়া সমালোচনা। এটি এমন অনেক লোকের জন্য আশ্চর্যজনক এবং বিশ্রী হতে পারে যাদের এই ধরণের ভার্চুয়াল সাক্ষাত্কার গ্রহণ করার অভিজ্ঞতা নেই। সুতরাং, প্রকৃত সাক্ষাত্কার প্রক্রিয়া চলাকালীন ঝামেলা এড়াতে এই অনলাইন সাক্ষাত্কার প্ল্যাটফর্মগুলিতে আপনার হাত পাওয়া আরও অনেক ভাল।

ভার্চুয়াল মক সাক্ষাত্কার গ্রহণ করা এই প্ল্যাটফর্মগুলিতে অভিজ্ঞতা অর্জনের একটি উপায় যা আসল সাক্ষাত্কারের সময় লোকদের আরও আত্মবিশ্বাস দেয়। সাক্ষাত্কার প্রক্রিয়া চলাকালীন কীভাবে নিজেকে পরিচয় করিয়ে দেওয়া যায়, কীভাবে পোশাক পরা যায়, কীভাবে তাদের ডিভাইসগুলি সজ্জিত করা যায় এবং ভার্চুয়াল সাক্ষাত্কারের সাথে সম্পর্কিত সমস্ত প্রয়োজনীয় বিষয়গুলি লোকেরা বিবেচনা করতে হবে।

উপসংহার: ব্যক্তিদের নিজের এবং পরিচালকদের প্রতি সংযম দেখানোর চেষ্টা করা উচিত। এটি প্রত্যেকের জন্য একটি চরম সময়, এবং সংস্থাগুলি স্বল্প সময়ের মধ্যে একটি বিরাট অগ্রগতির অভিজ্ঞতা অর্জন করতে অসুবিধে হচ্ছে। অনুমান করুন যে নিয়োগের পদ্ধতিগুলি প্রত্যাশার চেয়ে ধীর হয়ে যাবে, যেহেতু সংস্থাগুলি নতুন পরিবর্তনের সাথে খাপ খাইয়ে নেওয়ার চেষ্টা করছে।

এই পরিস্থিতিতে নিয়োগ দেওয়া অভাবনীয় নয়। আপনি যদি এই পদক্ষেপ এবং টিপসের প্রতিটি অনুসরণ করতে প্রস্তুত হন তবে এটি একটি সম্ভাব্য কাজ। আত্মবিশ্বাসী এবং অনুপ্রাণিত হওয়া অন্য যে কোনও কিছুর চেয়ে গুরুত্বপূর্ণ। আশাবাদ এবং কঠোর পরিশ্রমই মূল বিষয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*