আরও লোভনীয় ইঞ্জিনিয়ারিং কাজ

আরও লোভনীয় ইঞ্জিনিয়ারিং কাজ

ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রটিকে প্রায়শই ভুলভাবে একমুখী রাস্তা বলা হয়। সাধারণ বিশ্বাস হ’ল প্রযুক্তিটি সামাজিকভাবে অক্ষম পেশাদারদের আকর্ষণ করে যারা মহাকাশে রকেটের ছবি গুলি করে বা দিনের বেলায় নতুন সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন তৈরি করে এবং রাতে ভিডিও গেম খেলায়।

এই চিত্রণটি একটি পৌরাণিক কাহিনী, যদিও রকেট প্রযুক্তি এবং সফ্টওয়্যার বিকাশের ক্ষেত্রে দক্ষতার সাথে ইঞ্জিনিয়ারদের অবশ্যই নিশ্চিত রয়েছে যারা সকালের সন্ধ্যা পর্যন্ত মিনক্রাফ্ট খেলবে।

বাস্তবতাটি হ’ল ইঞ্জিনিয়ারিং এমন স্মার্ট এবং আকর্ষণীয় পেশাদারদের দ্বারা লোড করা হয়েছে যারা বিভিন্ন পেশায় এবং বিভিন্ন আগ্রহের সাথে দক্ষতা অর্জন করে।

ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রকে সংজ্ঞা দেয় এমন একটি সাধারণ ডিনোমিনেটর হ’ল এটি সর্বদা সর্বাধিক বেতনের পেশার তালিকার শীর্ষে থাকে। ইঞ্জিনিয়াররা তাদের ইঞ্জিনিয়ারিং পেশা অর্জনের জন্য অনেকগুলি উপায়ে যেতে পারেন, যা সম্ভবত বিরাট সুবিধাগুলি সহ একটি শালীন বেতন প্রদান করে যা পেশাদারদের চাকরির বাজারের সবচেয়ে লাভজনক ক্ষেত্রগুলির মধ্যে একটিতে কাজ করার সময় একটি আরামদায়ক জীবনধারা উপভোগ করতে দেয়। ।

ওয়েল পেইনিং ইঞ্জিনিয়ারিং ডিগ্রি

প্রকৌশলীরা যে পেশাগুলিতে থাকেন তারা প্রায়শই “স্টেম” (বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল এবং গণিত) নামে অন্তর্ভুক্ত হন। সাধারণত প্রত্যেকে নির্দিষ্ট পেশাদার পড়াশুনা থেকে উচ্চ স্তরের চাপ সহ ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রে স্নাতকোত্তর ডিগ্রি বা কমপক্ষে স্নাতক ডিগ্রির জন্য আবেদন করে।

সবচেয়ে লাভজনক ইঞ্জিনিয়ারিং কাজ

আপনি যদি সাধারণ জনগণের কাছে সরাসরি পরিষেবা সরবরাহ করেন তবে কাজের যোগ্যতা অর্জনের জন্য আপনাকে লাইসেন্সিং পরীক্ষার মাধ্যমেও শংসাপত্রের প্রয়োজন হতে পারে।

এই বাধাগুলি অতিক্রম করার সাথে সাথে এখানে আমেরিকার শীর্ষ ১০ ইঞ্জিনিয়ারিং পেশার একটি তালিকা। আমরা পেস্কেল, চাকরির মজুরি সম্পর্কিত তথ্য এবং ডেটা প্ল্যাটফর্ম, গ্লাসডোর, জিপ রিক্রুটার এবং মার্কিন যুক্তরাষ্ট্রে শ্রম পরিসংখ্যান ব্যুরো থেকে ইঞ্জিনিয়ারদের বেতন তালিকা ব্যবহার করে আমাদের তালিকাটি রচনা করি:

  • পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ার

তেল এবং গ্যাস ইঞ্জিনিয়াররা সাধারণত সর্বোচ্চ বেতন প্রদানকারী ইঞ্জিনিয়ারিং কাজের মধ্যে থাকেন। ২০১৯ সালে, পেট্রোলিয়াম ইঞ্জিনিয়াররা ৯৪,৫০০ ডলার “কেরিয়ার শুরু” বেতন এবং ১৭৬,৯০০ এর মধ্য-ক্যারিয়ার বেতনের পরিসরের সাথে শীর্ষ বেতন স্কেলে শীর্ষে ছিল। ২০১৯ হিসাবে পেট্রোলিয়াম প্রকৌশলীদের জন্য গড় সাধারণ বেতন হবে ১১০,০০০ ডলার।

  • বৈদ্যুতিক প্রকৌশলী

বৈদ্যুতিক ইঞ্জিনিয়াররা কেবল $ ৬০,০০০ বা ১৪২,০০০ বানাতে পারে। এই অঞ্চলে প্রকৌশলীরা উচ্চ ইতিহাসিক চাহিদা রয়েছে। বিএলএস অনুসারে মাঝারি বেতন $ ৯৬,০০০ উচ্চ বেতনের সুবিধা পেতে আপনার সম্ভবত সম্ভবত একটি এবিইটি স্বীকৃতি প্রয়োজন ইঞ্জিনিয়ারিং, ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার বিজ্ঞান এবং স্নাতকোত্তর ডিগ্রি স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রিধারী।

  • মহাকাশ প্রকৌশলী

এ্যারোস্পেস ক্ষেত্রটি তাত্ক্ষণিকভাবে ইঞ্জিনিয়ারিংয়ের অন্যতম আকর্ষণীয় ক্ষেত্র যা তরুণ গণিত এবং বিজ্ঞানের শিক্ষার্থীদের সেক্টরে আকৃষ্ট করেছে। অ্যাপোলো মিশনগুলি থেকে দৃষ্টিভঙ্গি এবং মহাকাশ স্টেশনগুলির অনুসন্ধানগুলি তাঁর উচ্চ বিদ্যালয় এবং কলেজে উন্নীত করে।

আজ, এ্যারোস্পেস ইঞ্জিনিয়াররা বিমান এবং ক্ষেপণাস্ত্র প্রযুক্তি, বায়ুচৈতনিক এবং এভায়োনিক্স সহ বিভিন্ন ক্ষেত্রে তাদের নৈপুণ্য পরিবর্তন করতে পারেন। পেস্কেল অনুসারে, বেতনটি বার্ষিক শুরুতে $ ৬৬,৩০০ ডলার এবং অন্তর্বর্তী বেতন ১১৩,০০০ ডলারে বৃদ্ধি পাবে। আগামী দশ বছরে এরোস্পেস শিল্প সমৃদ্ধ হওয়ার প্রত্যাশা করে এবং চাঁদে যাদু আনতে অনেক নতুন প্রকৌশলী নিয়োগ করে।

  • সিভিল ইঞ্জিনিয়ার

সিভিল ইঞ্জিনিয়াররা একটি নতুন দশকে উচ্চ চাহিদা অব্যাহত রয়েছে। এটি বিশেষত ক্ষেত্রে যখন দেশের অবকাঠামোগত বয়সগুলি সবচেয়ে ভাল হয় এবং সবচেয়ে খারাপ সময়ে ধসে যায়। তদুপরি, কাজের বৃদ্ধি কেবলমাত্র ক্রমবর্ধমান বৈশ্বিক সবুজ অনুশীলনের আলোকেই বৃদ্ধি করা উচিত। আপনার প্রথম সিভিল ইঞ্জিনিয়ারিং কাজটি আপনার ক্যারিয়ারের মাঝামাঝি সময়ে $ ৯৮,৫০০ ডলার অবধি ট্রেন্ডিংয়ের মাধ্যমে আপনাকে ৫৭,৫০০ ডলার উপার্জন করবে বলে আশা করা হচ্ছে।

  • বায়োমেডিকাল ইঞ্জিনিয়ার

বায়োমেডিকাল ইঞ্জিনিয়াররা মেডিসিন এবং ইঞ্জিনিয়ারিংয়ের ইন্টারফেসে থাকে। শিল্পে বেশিরভাগ কাজ ফার্মাসিউটিক্যাল সংস্থা, বৈজ্ঞানিক তথ্য এবং গবেষকরা, পাশাপাশি মেডিকেল উত্পাদনকারী সংস্থাগুলি থেকে আসে। বায়োমেডিকাল ইঞ্জিনিয়ারদের সাথে, এমন একটি শিল্পে দুর্দান্ত বিকাশ ঘটে যা চিকিত্সার অগ্রগতিতে সাফল্য অর্জন করে এবং তাই বায়োমেডিকাল ইঞ্জিনিয়াররা এ জাতীয় উচ্চ বেতনে আয় করেন। বায়োমেডিকাল ইঞ্জিনিয়াররা $ ৫০,০০০ পরিসীমাতে শুরু করে এবং তাদের ক্যারিয়ারের মাঝামাঝি পর্যন্ত এক বছরে , ১০০,০০০ এর চেয়ে বেশি আয় করে। পেস্কেল অনুসারে, ২০২০ সালে বায়োমেডিকাল ইঞ্জিনিয়ারদের জন্য গড় বার্ষিক বেতন $ ৬৫,০০০।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*